• বিকাল ৫:১৪ মিনিট শুক্রবার
  • ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু
এমপি লিয়াকত হোসেন খোকার অর্থায়ন ও তদারকিতে রাস্তা সংস্কার

এমপি লিয়াকত হোসেন খোকার অর্থায়ন ও তদারকিতে রাস্তা সংস্কার

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:
সোনারগাঁয়ের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা উপজেলার ক্ষতিগ্রস্ত ঐতিহ্যবাহী গ্র্যান্ডট্যাংক (বর্তমানে থানা রোড নামে পরিচিত) রোডটি নিজ অর্থায়ন তদারকি করে সংস্কার সম্পন্ন করলেন। দীর্ঘদিন ধরে ভারী যানবাহন চলাচলের ফলে রাস্তাটির কয়েকটি স্থান ভেঙ্গে খানাকন্দের সৃষ্টি হয়ে যানচলাচলে অনুপযোগী হয়ে পড়ায় তিনি এ উদ্যোগটি নেন।
জানাগেছে, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নে সম্প্রতি গড়ে উঠা আমান ইকোনোমি জোন, মেঘনা গ্রুপ ও মাসফিস নামে তিনটি কোম্পানী গড়ে উঠেছে। ভারী যানবাহন এ সড়কে চলাচল নিষিদ্ধ হলেও সড়ক ও জনপদ বিভাগকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে এসব কোম্পানীর কয়েকশত ট্রাক ও লরি এ পথে চলাচল করছে। এতে মোগরাপাড়া চৌরাস্তা হতে বৈদ্যেরবাজার মাছঘাট ও উপজেলা হাসপাতাল পিছন থেকে আনন্দবাজার পর্যন্ত রাস্তাটি মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হয়ে রাস্তার পিচ ও কনর্কিট উঠে গিয়ে বড় বড় খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তীতে পড়েছে এ পথে চলাচলরত উপজেলার কয়েকটি ইউনিয়ন, আড়াইহাজার ও মেঘনা উপজেলার কয়েক হাজার মানুষ। আমান গ্রুপ ক্ষতিগ্রস্ত রাস্তাটি নিজে সংস্কার করে দিবে বলে প্রতিশ্রুতি দিলেও তারা তার সংস্কার না করে উল্টো সড়ক ও জনপথ বিভাগকে চাপ দিয়ে করানোর চেষ্টা করেছে। ফলে প্রতিদিনই পথে চলাচল করা উপজেলা প্রশাসন, থানা প্রশাসন ও হাসপাতালের এ্যাম্বুলেন্সসহ ছোট যানবাহনগুলো খানাখন্দে পড়ে ঘটছে ছোটখাটো।
গুরুত্বপূর্ন এ রাস্তাটির বেহার অবস্থা ও জনসাধারনের কথা চিন্তা করে লিয়াকত হোসেন খোকা সোমবার দুপুরে নিজ অর্থায়নে সরেজমিনে উপস্থিত থেকে তার তদারকির মাধ্যমে রাস্তাটি অস্থায়ী ভাবে সংস্কার করেন।
এ ব্যাপারে লিয়াকত হোসেন খোকা জানান, কয়েকটি কোম্পানীর ভারী যানবাহন চলাচলের ফলে গত বছর ৬ কোটি টাকা ব্যয়ে সংস্কার করা রাস্তাটি ভেঙ্গে খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে করে আমার উপজেলাসহ আরো দুটি উপজেলার কয়েক হাজার মানুষ কষ্ট করে যাতায়াত করছে। রাস্তাটি সংস্কারের জন্য সড়ক ও জনপথকে বলা হয়েছে। আগামী দু এক মাসের মধ্যে এটা নতুন করে সংস্কারের জন্য দরপত্র আহবান করা হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution